ঘাড়ে কালো দাগ থেকে মুক্তি পাওয়ার সহজ উপায়

ঘাড়ে কালো দাগ থেকে মুক্তি পাওয়ার সহজ উপায়

গলা ও ঘাড় আমাদের দেহের একটি উন্মুক্ত অঙ্গ। বেশিরভাগ সময় আমাদের গলা ও ঘাড় খোলা থাকে। বেশিরভাগ ক্ষেত্রে সূর্য প্রকাশের কারণে বা উন্মুক্ত থাকার কারণে অবহেলার কারণে ঘাড় এবং গলার সৌন্দর্য হারিয়ে যায়। আসুন জেনে নিই ঘাড় এবং ঘাড়ের দাগ থেকে মুক্তি পেতে কিছু ঘরোয়া প্রতিকার।

লেবুঃ- লেবু রোদে পোড়া দাগ দূর করে ত্বককে উজ্জ্বল করে। তাই আপনি আপনার গলা এবং ঘাড়ে সরাসরি লেবুর টুকরো দিয়ে ম্যাসেজ করতে পারেন এবং আপনি চাইলে গোলাপজল মিশ্রিত করতে পারেন।

নারকেল তেলঃ- নারকেল কেবল আপনার ত্বকেই পুষ্টি যোগায় না তা আমাদের ত্বক থেকে জ্বলন্ত সংবেদনও সরিয়ে দেয়। পরিমাণ মত নারকেল তেল হাতে নিয়ে ঘাড় এবং গলায় ম্যাসেজ করুন।

বেকিং সোডাঃ- পরিমাণ মত জল এবং বেকিং সোডা দিয়ে মিশ্রণ তৈরি করুন, তারপরে এটি ঘাড় এবং গলায় লাগান এবং 10 মিনিট পরে এটি ধুয়ে ফেলুন।

শসাঃ- শসা আমাদের ত্বককে প্রাকৃতিক উপায়ে পরিষ্কার করতে সহায়তা করে। তাই নিয়মিত আপনার ঘাড়ে ও গলায় শসার রস ব্যবহার করুন।

গোলাপ জলঃ- গোলাপজল দিয়ে ঘাড়ে ও গলায় কালো দাগ দূর করুন। আপনি চাইলে গোলাপ জলে অল্প হলুদ গুঁড়ো মিশিয়ে পেস্ট তৈরি করে ঘাড় এবং গলায় পেস্টটি প্রয়োগ করুন এবং 15 মিনিটের জন্য রেখে ধুয়ে ফেলুন।

মধুঃ- ঘাড় এবং গলার ত্বক উজ্জ্বল করতে এবং ময়লা অপসারণ করতে মধু ব্যবহার করুন। পরিমাণ মত  মধু নিয়ে ঘাড়  গলা ম্যাসাজ করুন তারপর ধুয়ে ফেলুন।

অ্যালোভেরাঃ- অ্যালোভেরা জেল দিয়ে ঘাড় এবং ঘাড় ম্যাসেজ করুন, প্রতিদিনের ব্যবহারের করলে ঘাড় এবং গলার ত্বক উজ্জ্বল হবে।

অলিভ ওয়েলঃ- আমরা সকলেই জানি যে অলিভ ওয়েল ত্বকের জন্য খুব উপকারী। তাই আপনার ঘাড় এবং গলার ত্বক সুন্দর ও নরম রাখতে অলিভ ওয়েল মালিশ করুন।

আলুর রসঃ- রোদে পোড়া দাগ দূর করতে এবং গলা ও ঘাড়ের ত্বক উজ্জ্বল করতে আপনি আলুর রস ব্যবহার করতে পারেন।

কমলাঃ- কমলার রস আমাদের ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সহায়তা করে। তাই গলা এবং ঘাড়ে কমলার রস ব্যবহার করতে পারেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *