চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

চট্টগ্রামে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ

চটগ্রাম- পুলিশ-বিএনপি সংঘর্ষে পণ্ড হয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপির সমাবেশ। এসময় অর্ধশত নেতাকর্মী আহত হয়েছে বলে দাবি বিএনপির। এ ঘটনায় ১৫ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২৯ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনের সড়কে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, পূর্বঘোষিত বিএনপির বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে দলটির চট্টগ্রাম মহানগর কেন্দ্রীয় কার্যালয় নাসিমন ভবনে সমাবেশের আয়োজন করে। সেখানেই দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে।

এ সময় ককটেল বিস্ফোরণ ও ইটপাটকেল নিক্ষেপ করেন বিএনপির নেতাকর্মীরা। পুলিশও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ চলাকালে রাস্তায় টেবিলে ও মোটরসাইকেলে আগুন দেওয়া হয়।

চট্টগ্রাম পুলিশের উপকমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান বলেন, কাজীর দেউড়িতে বিএনপি কার্যালয় নাসিমন ভবনের সামনে দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর ইট-পাটকেল ছোঁড়া হয়, তাদের ওপর হামলা করা হয় এবং রাস্তায় ব্যারিকেড দিয়ে আগুন জ্বালিয়ে দেওয়া হয়। এতে পুলিশের পাঁচ সদস্য আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ অ্যাকশনে যায় এবং বিএনপির ১৫ নেতাকর্মীকে আটক করা হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে নগর বিএনপির দপ্তর সম্পাদক ইদ্রিস আলী জানান, বিক্ষোভ সমাবেশে অংশ নিতে নগরের বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা কার্যালয়ের সামনে আসতে চাইলে পুলিশ বাধা দেয় এবং নেতাকর্মীদের লক্ষ করে গুলি ছুড়ে। পুলিশের হামলায় ১৫জন নেতাকর্মী গুলিবিদ্ধ এবং অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন বলেও দাবি করেন তিনি।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *