জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্ত অবৈধ: সুপ্রিম কোর্ট বার সম্পাদক

জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্ত অবৈধ: সুপ্রিম কোর্ট বার সম্পাদক

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিলে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) এর সিদ্ধান্তকে ‘অবৈধ ও আইন বর্হিভূত’ বলছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

 

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) শহীদ শফিউর রহমান মিলনায়তনে সমিতির ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

খেতাব বাতিলের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে লিখিত বক্তব্যে রুহুল কুদ্দুস কাজল বলেন, স্বাধীনতার ৫০ বছর পরে একজন বীর মুক্তিযোদ্ধার খেতাব বাতিলের সিদ্ধান্তটি খুবই উদ্বেগের এবং দুঃখজনক। ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে জিয়াউর রহমানের যুদ্ধ পরিকল্পনা, যুদ্ধ কৌশল, যুদ্ধ পরিচালনা ও তার বাস্তবায়ন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

 

পাকিস্তানি হানাদার বাহিনীর বিপক্ষে সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলা এবং নিজের জীবন বাজি রেখে রণাঙ্গনে যুদ্ধ করা একজন বীর মুক্তিযোদ্ধাকে হেয় প্রতিপন্ন করা মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও দেশ প্রেমের চেতনা পরিপন্থী এবং জাতির কলঙ্কস্বরুপ। জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) আইন বর্হিভূতভাবে এ অবৈধ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

 

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত বাতিল করবেন বলেও প্রত্যাশা জানিয়েছেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মো. আব্দুল জব্বার ভূঁইয়া, কোষাধ্যক্ষ রাগীব রউফ চৌধুরী, সদস্য মার-ই-আম খন্দকার, মোহাম্মদ মোহাদ্দেস-উল-ইসলাম (টুটুল), মোহাম্মদ মহসিন কবির, মোহাম্মদ সাইফ উদ্দিন (রতন) সহ উপস্থিত সবাই বিএনপির সমর্থক।
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *