নতুন নেতৃত্ব পেল চলচ্চিত্র পরিচালক সমিতি

নতুন নেতৃত্ব পেল চলচ্চিত্র পরিচালক সমিতি

জাতীয় চলচ্চিত্র দিবসের প্রথম প্রহরে নতুন নেতৃত্ব পেল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। আজ (৩ এপ্রিল) জাতীয় চলচ্চিত্র দিবস। আর গতকাল (২ এপ্রিল) বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হলো। শুক্রবার দিবাগত রাত আড়াইটায় প্রধান নির্বাচন কমিশনার আব্দুল লতিফ বাচ্চু ফলাফল ঘোষণা করে বিজয়ীদের নাম ঘোষণা করেন। নির্বাচনে আগামী দুই বছরের জন্য বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন সোহানুর রহমান সোহান। তার প্যানেল থেকেই শাহীন সুমন মহাসচিব নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে সোহানুর রহমান সোহান ১২৯ ভোট পেয়েছেন। তার দুই প্রতিদ্বন্দ্বী মধ্যে কাজী হায়াৎ ৮০ ভোট ও শাহ আলম কিরণ ৫৫ ভোট পেয়েছেন ৷ সোহানের প্যানেল থেকেই শাহীন সুমন ১৬৫ ভোট পেয়ে মহাসচিব নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এস এ হক অলিক পেয়েছেন ৬৪ ভোট আর সাফিউদ্দিন সাফি পেয়েছেন ৩৫ ভোট। সমিতির উপ মহাসচিব নির্বাচিত হয়েছেন কবিরুল ইসলাম রানা। তিনি ১৬২ ভোট পেয়েছেন। সহ-সভাপতি হিসেবে ১৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ছটকু আহমেদ। অর্থ সচিব মো. সালাহউদ্দিন (১৭০), সাংগঠনিক সচিব রকিবুল আলম রকিব (১২৪), আন্তর্জাতিক ও তথ্যপ্রযুক্তি পদে নোমান রবিন (১৫১), সাংস্কৃতিক ও ক্রীড়া পদে শাহীন কবির টুটুল (১৯৩) জয়লাভ করেন।

নির্বাহী সদস্য পদে পল্লী মালেক ১৮৫ ভোট, জাকির হোসেন রাজু ১৭৪ ভোট, রহিম বাবু ১৬৬ ভোট, নুর মোহাম্মদ মনি ১৬৫ ভোট, মাসুমা তানি ১৬৩ ভোট, মোস্তাফিজুর রহমান বাবু ১৫৪ ভোট, সেলিম আজম ১৪৭ ভোট, হাবিবুল ইসলাম হাবিব ১৪০ ভোট, সাইদুর রহমান সাইদ ১৩৭ ভোট, শাহাদত হোসেন লিটন ১২৯ ভোট পেয়ে কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২ এপ্রিল) বিএফডিসিতে সকাল ৯টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে দিবাগত রাত পৌনে ৩টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করা হয়। নির্বাচনে জয়ী হওয়ার মাধ্যমে আগামী দুই বছরের জন্য পরিচালক সমিতির নেতৃত্ব দেয়ার দায়িত্ব পেলেন তারা। পরিচালক সমিতির এ নির্বাচনে মোট তিনটি প্যানেল থেকে ৪৪ জন প্রার্থী অংশ নিয়েছিলেন। ২০২১-২২ সালের দুই বছর মেয়াদী এ নির্বাচনে ৩৬১ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ২৮২ নির্মাতা।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *