নিউজিল্যান্ডের অতীতের স্মৃতি রুবেলের অনুপ্রেরণা

নিউজিল্যান্ডের অতীতের স্মৃতি রুবেলের অনুপ্রেরণা

নিউজিল্যান্ডের মাঠে কোনো প্রিয়স্মৃতি নেই বাংলাদেশের। টাইগাররা সে দেশের টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টির কোনও ফর্ম্যাটে অবিস্মরণীয় কিছু করতে পারেনি।

তবে টাইগারদের শক্তিশালী স্মৃতি রয়েছে এই শক্ত দলকে ঘরের মাঠে হোয়াইটওয়াশ করার। সেই স্মৃতি মনে পড়ার সাথে সাথেই বোলার রুবেল হোসেনের নামটি মাথায় আসে।

২০১০ সালে ‘বাংলাওয়াশ’ নিউজিল্যান্ডের কীর্তিতে রুবেল একটি হ্যাটট্রিক সহ ৬ উইকেট নিয়েছিলেন। তিন বছর পরে টাইগাররা সেই খুশির স্মৃতি ফিরিয়ে আনেন।

সব মিলিয়ে কিউইসের বিপক্ষে বাংলাদেশের সবচেয়ে সফল ফাস্ট বোলার হলেন রুবেল। ১৩ ম্যাচে ২২ উইকেট।

রবিবার কুইন্সটাউনে অনুশীলনের সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি ভিডিও বার্তায় রুবেলকে  সেই কথাই স্মরণ করিয়ে দেন তরুণ পেসার শরিফুল ইসলাম।

জবাবে রুবেল বলেছিলেন, “আমি সেই স্মৃতি দিয়ে নিজেকে ধ্বংস করতে চাই।” যদি সুযোগ দেওয়া হয় তবে আমি আমার শতভাগ এখানে দেব। আমার ভাল স্মৃতি সহ্য করতে হবে। নিউজিল্যান্ডের বিপক্ষে আমি কীভাবে ভালো খেলেছি। আমি এই জিনিসগুলি আমার মাথায় নেওয়ার চেষ্টা করব। দল পরিকল্পনা অনুযায়ী বাস্তবায়ন খুব ভালভাবে করতে হবে। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো।’

নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশ কখনও জিতেনি। রুবেল এতে দৃঢ়বিশ্বাস করে: ‘ইনশাআল্লাহ, এবার পারব। আমাদের দলের ক্ষমতা রয়েছে। আমি উইকেটে মানিয়ে নিতে পারলে আরও ভাল করতে পারি। সবাই যদি তাদের সেরাটা দেয় তবে নিউজিল্যান্ডের পক্ষে ভাল কিছু ঘটবে , ‘ইনশাআল্লাহ’

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *