পিকনিকের লঞ্চে অসামাজিক কার্যকলাপ, গ্রেফতার ৯৬ নারী-পুরুষ

পিকনিকের লঞ্চে অসামাজিক কার্যকলাপ, গ্রেফতার ৯৬ নারী-পুরুষ

রাজধানীর বুড়িগঙ্গা নদীতে অভিযান চালিয়ে সদরঘাট থেকে চাঁদপুরগামী পিকনিকের লঞ্চে অভিযান চালিয়ে অসামাজিক কার্যকলাপের দায়ে ৯৬ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় এমভি রয়েল ক্রুজ-২ নামের একটি বিলাসবহুল লঞ্চ জব্দ হয়। গ্রেফতারকৃতদের মধ্যে ৪৯ জন নারী ও ৪৭ জন পুরুষ।

 

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বুড়িগঙ্গা নদীর দক্ষিণ কেরানীগঞ্জের পানগাঁও থেকে এমভি রয়েল ক্রুজ-২ নামের লঞ্চটিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় লঞ্চটি জব্দ করা হয়। এরপর ৮৯ জনের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপ, ১০ জনের বিরুদ্ধে জুয়া খেলা ও ৭ জনের বিরুদ্ধে মাদকের অভিযোগে মামলা দায়ের করে র‍্যাব।

 

শনিবার (১৩ ফেব্র বিকালে র‌্যাব-১০ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা থেকে চাঁদপুরগামী এম ভি রয়েল ক্রুজ-২ নামের একটি বিলাসবহুল লঞ্চে মাদক, জুয়া ও নারীদের দিয়ে অসামাজিক কার্যকলাপ হবে এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের কয়েকজন সদস্য সাধারণ যাত্রী বেশে সদরঘাট থেকে ওই লঞ্চে উঠেন।

 

লঞ্চটিতে আভিযান চালিয়ে মাদকের অভিযোগে ৭ জনকে গ্রেফতার ও তাদের কাছ থেকে ১৩০ পিস ইয়াবা, ১০৫ লিটার দেশীয় চোলাই মদ, ২ লিটার বিদেশি মদ, ২০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। ১০ জনকে জুয়া খেলার অপরাধে গ্রেফতার এবং তাদের কাছ থেকে জুয়া খেলার বোর্ড, ৮৩২ পিস কার্ড (তাস) উদ্ধার করা হয়। এ ছাড়াও অসামাজিক কার্যকলাপের অভিযোগে ৪৯ নারী ও ৪০ পুরুষকে গ্রেফতার করা হয়েছে। এদের কাছ থেকে যৌন উত্তেজক সিরাপসহ বিভিন্ন উপকরণ পাওয়া গেছে।

 

পরে মাদক, জুয়া ও অসামাজিক কার্যকলাপের বিষয়টি নিশ্চিত হয়ে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের পানগাঁও গোদারাঘাট অভিযান চালিয়ে চাঁদপুরগামী বিলাসবহুল লঞ্চ এমভি রয়েল ক্রুজ-২ আটক করা হয়।

 

এদিকে পিকনিকের লঞ্চে এভাবে গণহারে গ্রেফতারের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন গ্রেফতারকৃতদের স্বজনরা। তাদের দাবি, লঞ্চে হাতেগোনা কয়েকজন হয়তো মদ জুয়ার সঙ্গে জড়িত থাকতে পারে কিন্তু ঢালাওভাবে সবাইকে অপরাধী দেখানো হয়েছে।
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *