ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় ১৮ মামলা, আসামি ২০ হাজার

ব্রাহ্মণবাড়িয়ায় সহিংসতার ঘটনায় ১৮ মামলা, আসামি ২০ হাজার

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত হেফাজতে ইসলামের কর্মীদের চালানো তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় এখন পর্যন্ত ১৮টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় আসামি করা হয়েছে অন্তত ২০ হাজার জনকে।

এর মধ্যে এজহারভুক্ত আসামি ১০৭ জন। তবে তাদের নাম জানা যায়নি। পুলিশ এখন পর্যন্ত গ্রেফতার করেছে ২১ জনকে। এর মধ্যে সদর মডেল থানায় ১৮ জন ও আশুগঞ্জ থানায় ৩ জন গ্রেফতার হয়েছে। তবে তাদের পরিচয় জানা যায়নি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং ঢাকা ও চট্টগ্রামে মাদ্রাসাছাত্রদের ওপর পুলিশের হামলার খবরে তাণ্ডবের মামলায় নতুন করে আর কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের বিশেষ শাখার (ডিএসবি) ডিআইও-১ ইমতিয়াজ আহম্মেদ জানান, এখন পর্যন্ত ২১ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

পুলিশ সূত্রে জানা যায়, হামলা ও সংঘর্ষের ঘটনায় সদর থানায় ১৫টি, আশুগঞ্জ থানায় ২টি এবং সরাইল থানায় ১টি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে শুক্রবার জেলার সব মসজিদ থেকে একযোগে মিছিল বের হওয়ার কর্মসূচি দেয়ায় শহরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। বাড়তি এক হাজার পুলিশ, বিজিবি, র‌্যাব, এপিবিএন মোতায়েন করা হচ্ছে। জেলার এসপি আনিছুর রহমান এ তথ্য জানিয়েছেন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *