শাপলাচত্তর এলাকায়  পুলিশের সঙ্গে যুব অধিকার পরিষদের ধাওয়া-পাল্টাধাওয়া

শাপলাচত্তর এলাকায় পুলিশের সঙ্গে যুব অধিকার পরিষদের ধাওয়া-পাল্টাধাওয়া

রাজধানীর মতিঝিলের শাপলাচত্তর এলাকায় বিক্ষোভে পুলিশের সঙ্গে যুব অধিকার পরিষদের ধাওয়া-পাল্টাধাওয়া চলছে। পুলিশ বিক্ষোবে অংশ নিওয়া রফিকুল ইসলাম ওরফে শিসুবক্তাকে গ্রেপ্তার করে।

ধাওয়া-পাল্টাধাওয়ার কারণে ডেইলি বাংলা-গুলিস্তান সড়কটি বন্ধ রয়েছে। এলাকার পরিস্থিতি উত্তাল। তবে বিকল্প রাস্তা হিসাবে যানবাহন শাপলাচত্তর থেকে ফকিরাপুল পর্যন্ত যাতায়াত করছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে যুব অধিকার পরিষদে আয়োজিত এই বিক্ষোভে পুলিশ পেছন থেকে অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ ছাত্র অধিকার পরিষদ নেতা মশিউর রহমানের । তিনি জানান, পুলিশ মিছিলে লাঠিচার্জ, ক্যাদানে গ্যাস নিক্ষেপ ও ফাঁকা গুলি ছুড়েছে। বিক্ষোবে অংশ নেওয়া প্রায় ৫০ জন ব্যক্তি আহত হয়েছে ।

তিনি আরও বলেছিলেন, আমরা মতিঝিল শাপলা চত্ত্বর পার হচ্ছিলাম এই সময় হামলা ঘটনা ঘটে। সেখান থেকেই শিশু বক্তা রফিকুল ইসলামকে আটক করা হয়েছে।

তবে রফিকুল ইসলামকে গ্রেপ্তারের বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনও বক্তব্য পাওয়া যায়নি। মতিঝিল থানার ডিউটি ​​অফিসার আরাফাত বলেন যে বিষয়টি নিয়ে তাঁর কোনও তথ্য নেই।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনে বৃহস্পতিবার সকাল সাড়ে এগারটার দিকে রাজধানীর বিজয়নগর জলাধার এলাকায় ডাকসুর সাবেক ভিপি  নুরুল হক নূরের নেতৃত্বে ছাত্র ও যুব অধিকার কাউন্সিলের একটি মিছিল শুরু হয়। পাঁচ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। মিছিলটি মতিঝিলে পৌঁছার পর পুলিশ ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *