সিলেট জেলার শ্রেষ্ঠ ওসি দুর্নীতি মামলার আসামি

সিলেট জেলার শ্রেষ্ঠ ওসি দুর্নীতি মামলার আসামি

গত নভেম্বরে সিলেট জেলার শ্রেষ্ঠ ওসির পুরস্কারপ্রাপ্ত গোয়াইনঘাট থানার ওসি আব্দুল আহাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। উপজেলার জাফলং নয়াবস্তির বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ইনছান আলী বাদী হয়ে ওসিসহ ৯ জনের বিরুদ্ধে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে মামলা করেছেন।

 

রোববার (১৪ ফেব্রুয়ারি) আদালত মামলা আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) তদন্তের নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ শাহ আলম।

মামলার অন্য আসামিরা হলেন- গোয়াইনঘাট থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান, উপজেলার মামারবাজার এলাকার ইমরান হোসেন ওরফে জামাই সুমন, বাল্লাঘাটের আলাউদ্দিন, নয়াবস্তির পাখি মিয়ার ছেলে সমেদ, ফয়জুল ইসলাম, মো. ফিরোজ, রহমত আলী ও সানু মিয়া। তাদের বিরুদ্ধে সরকারি ও ব্যক্তি মালিকানাধীন জায়গায় জোর করে পাথর উত্তোলনের সুযোগ দিয়ে আর্থিক সুবিধা নেওয়ার অভিযোগ আনা হয়েছে।

মুক্তিযোদ্ধা ইনছান আলী মামলায় উল্লেখ করেন, ওসি আব্দুল আহাদ ও এসআই আব্দুল মান্নান তার জমিতে অন্য আসামিদের পাথর তুলতে দিয়ে আর্থিক সুবিধা নিয়েছেন। তিনি নিষেধ করলে তাকে হুমকি-ধামকি দেওয়া হয়। এমনকি সরকারি খাস জমি থেকে এই দুই পুলিশ কর্মকর্তা আসামিদের পাথর উত্তোলনের সুযোগ করে দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এতে একদিকে যেমন সরকার রাজস্ব হারাচ্ছে, অন্যদিকে যন্ত্র দিয়ে পাথর উত্তোলন করায় পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে।

 

সুত্রঃ সময় টিভি
Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *