মার্চ ৪, ২০২১
টানা জয়, ইতিহাস গড়ল ম্যানসিটি

টানা জয়, ইতিহাস গড়ল ম্যানসিটি

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ম্যানচেস্টার সিটি। কোনোভাবেই থামানো যাচ্ছে তাদের। জয়ের ধারাবাহিকতায় এবার ইতিহাস গড়ল দলটি।

 

এভারটনকে ৩-১ গোলে হারিয়ে ১০ পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান মজবুত করেছে ম্যানসিটি। এই জয়ের মাধ্যমে দারুণ একটি রেকর্ড গড়েছে তারা।

 

ইংল্যান্ডের শীর্ষ লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে কোনও মৌসুমে প্রথম ১০ ম্যাচেই জিতল ম্যানচেস্টার সিটি। ১৯০৬ সালে বোল্টন ওয়ানডারার্স ও ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের ৯টি করে জয় ছিল আগের রেকর্ড।
প্রতিপক্ষের মাঠে এদিন ফিল ফোডেনের গোলে এভারটন পিছিয়ে পড়ার খানিক পরেই সমতা টানেন রিশার্লিসন। তবে দ্বিতীয়ার্ধে আর ফেভারিটদের আটকাতে পারেনি তারা। সিটির পরের গোল দুটি করেন রিয়াদ মাহরেজ ও বের্নার্দো সিলভা।

 

গত ১০ ফেব্রুয়ারি, ইংল্যান্ডের শীর্ষ লিগের দল হিসেবে দেশটির ঘরোয়া ফুটবলে টানা সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিল সিটি।

 

সব মিলে লিগে টানা ১২ ম্যাচ জিতল ম্যানসিটি। লিগ টেবিলের দুইয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে এগিয়ে গেল ১০ পয়েন্টে।

 

ম্যাচের ৩২তম মিনিটে এগিয়ে যায় সিটি। রিয়াদ মাহরেজের ক্রস ডিফেন্ডার মাইকেল কিন হেডে ঠেকাতে গিয়ে উল্টো বল তুলে দেন ফোডেনের পায়ে। তরুণ ইংলিশ মিডফিল্ডারের শট সামনে একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

 

পাঁচ মিনিট পর সমতা টানে এভারটন। লুকাস দিনিয়ের জোরালো ভলিতে বল পোস্টে লেগে গোলমুখে ছুটে যাওয়া রিশার্লিসনের গায়ে লেগে জালে জড়ায়।

 

ম্যাচে ৭০ শতাংশের বেশি সময় বল দখলে রাখা সিটি আক্রমণেও আধিপত্য করে। দ্বিতীয়ার্ধে তাদের তেমন কোনও পরীক্ষাতেও ফেলতে পারেনি এভারটন।

 

৬৩তম মিনিটে ১৮ গজ দূর থেকে বাঁকানো শটে ফের দলকে এগিয়ে নেন আলজেরিয়ার মিডফিল্ডার মাহরেজ। আর ৭৭তম মিনিটে প্রায় একই দূরত্ব থেকে দলের তৃতীয় গোলটি করেন পর্তুগিজ মিডফিল্ডার সিলভা।

 

২৪ ম্যাচে ১৭ জয় ও পাঁচ ড্রয়ে সিটির পয়েন্ট হল ৫৬। ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৪৬।

 

ইউনাইটেডের সমান ৪৬ পয়েন্ট নিয়েই তিনে লেস্টার সিটি। চার নম্বরে থাকা চেলসির পয়েন্ট ৪২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *