স্নিগ্ধ অথচ চোখ ধাঁধানো রূপের উদাহরণ দিতে হলে যে নামই মনে পড়ে, তা মাধুরী দীক্ষিত। জীবনের ৫৪টি বসন্ত পার হলেও তার সৌন্দর্য সমান দীপ্ত!

‘চিরসবুজ’ মাধুরীর সৌন্দর্যে মুগ্ধ হন না-এমন দর্শক মেলা ভার। নায়িকার হাসি, চোখের তারার ভাষা, নাচের মুদ্রা আর অভিনয়ের গুণে মুগ্ধ অগণিত ভক্ত।সামাজিক যোগাযোগ মাধ্যমে ইদানিং যা ছবি পোস্ট করছেন, তাতে অভিনেত্রীর ফিটনেস দেখে অনুরাগীরা বাকরুদ্ধ। নাচ ও যোগব্যায়ামই যে তার এ ফিটনেসের দুই মূল কারণ তা নিয়ে নিত্য নতুন টিপস দেন মাধুরী।মাধুরী এখন ‘ডান্স দিওয়ানে’ রিয়্যালিটি শোয়ের বিচারক। জিনিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের যে কোনো রিয়্যালিটি শোয়ে নাচের বিচারক হিসেবে তিনিই সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া স্টার। প্রতিযোগীদের ভুল-ত্রুটি ধরিয়ে দেন, মঞ্চে গিয়ে তাদের সঙ্গে নাচ করেন যাকে কুর্নিশ জানান তার সহ-অভিনেতারাও।‘ডান্স দিওয়ানে’ শুটিংয়ের ফাঁকে নিজের সোশ্যাল মিডিয়া পেজের জন্য শুট করেন নায়িকা। কখনও তা ডিজাইনারদের পোশাকের জন্য, কখনও বা ফ্যানদেরও তার ব্যক্তিগত জীবনের খানিকটা ঝলক দেন মাধুরী।

‘দিদি তেরা দেবর দিওয়ানা’, ‘হম আপকে হ্যায় কৌন’ ছবির গানে একটা চোলি কাট ব্লাউজ পরেন মাধুরী, যা নিয়ে গোটা ভারতে আলোচনা শুরু হয়। বিয়ের মৌসুমে তা হয়ে দাঁড়ায় স্টাইল স্টেটমেন্ট। এত বছর পর সেরকমই একটা চোলি কাটের ব্লাউজ পরলেন আর তা শেয়ার করলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। মভ রঙের এই লেহঙ্গায় চোখ টানছে মাধুরীর গয়নাও। আর এমন মাধুরীর কৃপা কে না পেতে চান?নায়িকার হাসিতেই ছলকে পরে হাজার দ্যুতির আলো। একটা ক্লোজ-আপ আর ক্যামেরাম্যানের কাজ শেষ। তার নাচ, তার অভিনয় তার কাছে সাধনা। আর সেই শিল্পীসত্ত্বাকে বাঁচিয়ে রাখতে এখনও এই ৫৪ বছর বয়সেও কঠোর পরিশ্রম করেন মাধুরী দীক্ষিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!