মেহেদী হাসান কামরুল, শরীয়তপুর

সারাদেশে ৭ দিন শাটডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারির চলছে আজ প্রথম দিনের কার্যক্রম

গোসাইরহাট উপজেলা প্রশাসন কর্তৃক শাটডাউন বাস্তবায়ন করার জন্য শরীয়তপুর জেলা এক্সিকিউটিভ নির্বাহী ম্যাজিস্ট্রেট, সশস্ত্র বাহিনী ও পুলিশ ততপর

মহামারী করোনার সংক্রমণ ও মৃত্যু আর ঠেকাতে নানামুখী পদক্ষেপ নিলেও সংক্রমণ মৃত্যুর হার অস্বাভাবিক হারে বেড়ে যাওয়ায় সরকার ঘোষিত ৭ দিন লকডাউন ও শাটডাউনের প্রজ্ঞাপন জারি করেন।

মাক্স না পড়া অযথা চলাফেরায় সামাজিক দূরত্ব বজায় সহ কয়েকটি নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য সারাদেশে 106 জন কর্মকর্তাকে ম্যাজিস্ট্রেট ক্ষমতা দিয়ে কয়েকটি বিধি-নিষেধ আরোপ করে মাঠে নামেন আইনশৃঙ্খলা বাহিনীসহ সশস্ত্র বাহিনী।

তারই অংশ হিসেবে আইনশৃঙ্খলা বাহিনী সেনা বাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাটডাউন চলাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাক্স না পরা ও সামাজিক দুরত্ব মেনে চলা সহ জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা চালান এবং সকলকে ঘরে থাকার আহবান করেন।

এসময় গোসাইরহাট উপজেলা পৌরসভার দাসের জঙ্গল বাজার এবং নাগেরপাড়া বাজারে পৃথক অভিযানে মাক্স না পরা লকডাউন চলাকালীন বিধি-নিষেধ ও আইন লংঘন করার দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এসময়ে ৫ জনকে বিভিন্ন অংকের সর্বমোট ১৯০০ এক হাজার নয়শত টাকা অর্থদন্ড করেন বলে জানিয়েছেন জেলা প্রশাসন কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান।

ভ্রামমান আদালতের জেলা প্রশাসন কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুর রহমান বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ৭ দিন কঠোর লকডাউন এবং শাটডাউন মহামারী করোনার প্রকোপ ঠেকাতে সরকারের দিক নির্দেশনা ও স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব মাক্স পড়া সহ প্রজ্ঞাপন জারি অনুযায়ী’ সকল কার্যক্রম বাস্তবায়নে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

এবং এ আইন লঙ্ঘনকারী যেই হোক তার উপর আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নেব শাটডাউন সফল করার জন্য স্থানীয় প্রশাসন আইনশৃঙ্খলা এবং সশস্ত্র বাহিনী মাঠে থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!