মেহেদী হাসান কামরুল

রবিবার (৪ জুলাই) সংশ্লিষ্ট মন্ত্রণালয় সূত্র গণমাধ্যমকে জানায়, চলমান লকডাউন আরও সাত দিন বাড়বে। কারণ করোনা পরিস্থিতির এখনও কোনো উন্নতি হয়নি। মৃত্যুরও সংখ্যা একশোর বেশি হচ্ছে। তাই বিধিনিষিধের মেয়াদ বাড়ানোর দিকে যেতে পারে সরকার। এছাড়া সরকারের কাছে অন্য কোনো পথ খোলা নেই। শিগগিরই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।
এদিকে, লকডাউন আরও সাতদিন বাড়ানোর পক্ষে মত দিয়েছেন কোভিড-১৯ বিষয়ক জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির সদস্য ডা. কাজী তারিকুল ইসলাম।
তিনি বলেন, করোনার যে ডেল্টা ভ্যারিয়েন্ট তা অত্যন্ত ভয়ানক। এই ভ্যারিয়েন্ট শহর-গ্রাম সবখানে ছড়ায়। এই ভয়াবহতা থেকে মানুষকে বাঁচাতে লকডাউন আরও সাতদিন বাড়াতে হবে

করোনা সংক্রমণ রোধে গত ১ই জুলাই থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করে মন্ত্রী পরিষদ। আজ ৫ই জুলাই সেই বিধিনিষেধ’র মেয়াদ আরো সাতদিন বাড়িয়ে ১৪ই জুলাই পর্যন্ত করে একটি প্রজ্ঞাপন জারি হয়। যেখানে বলা হয়েছে পূর্বের নিয়ম অনুযায়ী কার্যকর হবে নতুন প্রজ্ঞাপন অর্থাৎ ৭ই জুলাইয়ের পরিবর্তে ১৪ই জুলাই শেষ হচ্ছে কঠোর বিধিনিষেধ।প্রসঙ্গত, ২১ই জুলাই ঈদুল আজহা (চাঁদ দেখার উপর নির্ভরশীল) অনুষ্ঠিত হওয়ার কথা। এমন অবস্থায় সাধারণ মানুষের ভোগান্তি পোহাতে হবে বেশ কঠিনভাবেই৷ এদিকে প্রথম ৩দিন শহরে সাধারণ মানুষের খুব একটা আনাগোনা দেখা না গেলেও গতকাল থেকে ছিলো চোখে পড়ার মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!