মোঃ সাহেদ আহমেদ।
গোসাইরহাট উপজেলা থেকে।
১০-০৭-২০২১: শনিবার।
অনেক আনন্দ আর বুকভরা আশার স্বপ্ন নিয়ে অসহায় হতদরিদ্র ছিন্নমূল পরিবার প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘর পেয়ে জীবিকা নির্বাহ শুরু করে তাই প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুযায়ী পেয়েছেন বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির ব্যবস্থা কিন্তু তাদের কপালে চিন্তার ভাঁজ বর্ষার পানি আসলেই জমির মাটি পাড় ভেঙ্গে এইসব ঘরে ফাটল ধরে অনেকটাই ভেঙে যাওয়ার শঙ্কায় থাকে।

এরপরে বর্ষার পানিতে চারদিক আটকে গৃহবন্দি হয়ে পড়ে পরিবারগুলো যাতায়াতের রাস্তা পানিতে নিচে ডুবে যায় পার হতে নৌকা দিয়ে সেই চিত্র আমরা প্রচার করার পরে ঘরের চারপাশ মাটি আটকানো ব্যবস্থা করা হয়।

প্রথম দিক থেকেই অপরিকল্পিত এবং কাজের অসুস্থতার কারণ নিয়ে নির্মাণের শুরু থেকেই নিম্নমানের ইট বালু কাঠ দিয়ে তৈরি করা হয় বলে স্থানীয়রা একাধিক ভাবে অভিযোগ করেছেন এবং সেই অভিযোগের সাপেক্ষে সারাদেশে গণমাধ্যমকর্মীদের তথ্য ভিত্তিতে নড়েচড়ে বসে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রকল্প সংশ্লিষ্টরা গঠন করা হয় জেলা উপজেলা ভিত্তিক তদন্ত কমিটি।

এইসব ভেঙ্গে যাওয়া এবং ফেটে যাওয়ায় সেসব ঘর সরকারি খরচে সংস্কার করা হছে বলে জানাগেছে, এটি ইদিলপুর ইউনিয়নের মহিষকান্দি মৌজায় ২২ ঘর গুছ আকারে নির্মাণ করা হয়েছিল
তাই গণমাধ্যমকর্মীদের সংবাদ প্রচারের পরে সেগুলো আজ ভাঙ্গা ও ফেটে যাওয়া ঘরগুলো সংস্কার কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!