রাজশাহী প্রতিনিধি মমিন
রজশাহীতে মানবাধিকার সংগঠন ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস্ ক্রাইম রিপোর্টার্স ফাউন্ডেশন (আইএইচসিআরএফ) পক্ষ থেকে কারোনাকালীন দূর্যোগে রাজশাহী নগরীতে দুস্থ ও হতদরিদ্রদের মাঝে লাগাতার খাবার বিতরণে সুশীল সমাজের ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তারা ।

শনিবার দুপুরে (১০ জুলাই) রাজশাহী নগরীর টিকাপাড়া ঈদগাহ মোড় এলাকায় আইএইচসিআরএফ বিভাগীয় অফিসের সামনে ৭ম দিনের মতো দুস্থ মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেছেন তারা।

আইএইচসিআরএফ রাজশাহী বিভাগীয় সভাপতি মিজানুর রহমান পাইলট ও সাধারণ সম্পাদক সাংবাদিক সাগর নোমাণীর সার্বিক তত্বাবধানে এ খাবার বিতরণ কর্মসূচি পালিত হয়। তারা বলেন, ঈদের আগ পর্যন্ত কর্মসূচি চলমান রাখার ইচ্ছা আছে আমাদের।

আইএইচসিআরএফ রাজশাহী বিভাগীয় কমিটির দপ্তর সম্পাদক ও যুবলীগ নেতা রাশেদুল হাসান রাসেল বলেন, রাজশাহী নগরীতে নগর পিতা এসএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান দুস্থ মানুষদের পাশে দাঁড়াচ্ছেন। পাশাপাশি তাঁর আহবানে সাড়া দিয়ে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনও এগিয়ে আসছে সহযোগিতায়, এরই ধারাবাহিকতায় আমাদের সংগঠন আজও ৭ম দিনের মত দুস্থ মানুষের মাঝে দুমুঠো খাবার তুলে দেয়ার চেষ্টা করছি।

এ কর্মসূচীর প্রশংসা করে রাজশাহীর সিনিয়র সাংবাদিক ও কলাম লেখক গোলাম সারোয়ার বলেন, “খুব ভাল উদ্যোগ।নিঃস্বার্থভাবে এই মহতী কর্মকান্ড আয়োজকদের জীবনের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। দোয়া অফুরান।”

নগরীর গ্রীন সিটি হাসপাতালের পরিচালক আবু সুফিয়ান বলেন, নিসন্দেহে ভালো কাজ সবার জন্য দোয়া ও অফুরন্ত ভালবাসা রইল, আল্লাহ যেন উত্তম সেফা দান করে আমিন।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুরাগ কমিউনিটি সেন্টারের পরিচালক কাজী আসাদুর রহমান টিটু, আনন্দ টিভির জেলা প্রতিনিধি শামসুল ইসলাম, দৈনিক সকালের সময়ের রাজশাহী ব্যুরো প্রধান শাহিনুর রহমান সোনা, দৈনিক স্বদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান আল আমিন হোসেন, দৈনিক গণকন্ঠের ব্যুরো প্রধান লিয়াকত হোসেন, দৈনিক উপচারের আসগর আলী সাগর, সোনিয়া খাতুন প্রমুখ।

এছাড়াও ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস ক্রাইম রিপোর্টার্স ফাউন্ডেশনের (আইএইচসিআরএফ) দপ্তর সম্পাদক রাশেদুল হাসান রাসেল,প্রচার সম্পাদক মাসুদ আলম খান, জনকল্যাণ বিষয়ক সম্পাদক সাজেদুল হক টিটু, আরিফুল ইসলাম , আদিল হোসেন, সামিউল ইসলাম সামু, শান্তা মনি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!