প্রতিবেদন

উদীয়মান সাংবাদিক, চট্টগ্রাম ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজ সাবেক ছাত্রনেতা, মানবাধিকার কর্মী, মোঃ মাসুদুর রহমানের ৩২তম জন্মদিন।১৯৮৯ সালের ১০জুলাই রোজ সোমবার চট্টগ্রামে বাকলিয়া থানাধীন মিয়াখান নগর “সাখিনার বাপের বাড়ি”খ্যাত মামা বাড়িতে জন্ম গ্রহণ করেন।তার পৈত্রিক নিবাস পিরোজপুর সদর উপজেলার শিকদার মল্লিক ইউনিয়নে ছোট জুজখোলা গ্রামে। তার পিতা মোঃ মতিউর রহমান একজন সমাজ সেবক,প্রবীন আওয়ামীলীগ নেতা,মা নুর বেগম।

তিন ভাই বোনের মধ্যে মোহাম্মদ মাসুদুর রহমান দ্বিতীয়। তিনি চট্টগ্রামের চরচাকতাই প্রাথমিক বিদ্যালয় তার শিক্ষাজীবন শুরু করেন পরবর্তীতে প্রিস ফর সদর উপজেলার দক্ষিণ গাবতলা মাধ্যমিক বিদ্যালয়, চট্টগ্রাম ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজ এবং ঢাকা তিতুমীর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যায়ন করেন। ছাত্রজীবনে তিনি চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী হিসেবে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে ব্রত হন।

কর্মজীবনে তিনি বর্তমানে দৈনিক বাংলা ডাক, দৈনিক আজ সারাদিন, দৈনিক স্বাধীন বাংলা ৭১ এবং টিভি প্রতিনিধি হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক মানবিক সংগঠনের সাথে যুক্ত রয়েছেন। মোহাম্মদ মাসুদুর রহমান আন্তর্জাতিক মানের সংস্থা ইউনেস্কো ক্লাব চট্টগ্রাম জেলার সদস্য, দুর্নীতিবিরোধী সচেতন পরিষদ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটি দপ্তর সম্পাদক, সমাজসেবী সংগঠন বকুল তলা ফাউন্ডেশন পিরিজপুর এর নির্বাহী পরিষদ সদস্য, বঙ্গবন্ধু মানব কল্যাণ পরিষদ চট্টগ্রাম মহানগর সাংগঠনিক সম্পাদক, আর এইচ এল এসোসিয়েটস কেন্দ্রীয় পরিষদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি করোনাকালীন দুর্যোগ সময়ে আর্তমানবতার সেবায় বিভিন্ন রকম অসামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে থাকেন। ইতিমধ্যে করোনাকালীন দুঃসময়ে তিনি প্রতি চিকিৎসাসেবা, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, খাবার বিতরণ, স্বাস্থ্যসুরক্ষা বিতরণ করেন। মোঃ মাসুদুর রহমানের জন্মদিনে তার বন্ধু স্বজন শুভাকাঙ্ক্ষী সমর্থকবৃন্দ সকলে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। সকালে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন। মোঃ মাসুদুর রহমান আজকের এই দিনে আগামীতে আর্ত-মানবতার সেবায় দেশের সেবায় নিজেকে নিয়ে যেতে রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!