মোঃ কামরুজ্জামান
কুষ্টিয়া জেলা প্রতিনিধি

কুষ্টিয়ার খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রথমদিনেই চীনের সিনোফর্ম টিকা পেল ২২৮ জন। রেজিষ্ট্রেশন করেছে ১৫ ‘শ এর বেশি।
মঙ্গলবার (১৩ জুলাই) সকাল সাড়ে ৯ টায় কুষ্টিয়ার খোকসা উপজেলা করোনা টিকা কেন্দে পূর্বঘোষিত এসএমএস দেওয়া ২’ শ জন ব্যক্তিকে করোনার টিকা নিতে আমন্ত্রণ জানানো হয়। কিন্তু সময় গড়িয়ে দুপুরের দিকে করনা আগ্রহী ঠিকাদারদের অত্যাধিক ভুলের কারণে নতুন এসএমএসের মাধ্যমে গ্রহণ করে ২২৮ জন কে টিকা দেওয়া হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল বলেন, বেশ কিছুদিন বিরতির পর পূর্বঘোষিত সরকারের সিদ্ধান্ত মোতাবেক ষাটোর্ধ সকল নাগরিকের করোনার টিকা নেওয়ার ব্যবস্থা করে দেওয়ায় খোকসাবাসী আগ্রহ প্রকাশ করছে। প্রথম দিনেই এলাকাবাসীর ব্যাপক উপস্থিতি ও সাড়া পাওয়া গেছে। সামাজিক দূরত্ব বজায় রেখে সকলকেই এসএমএস পাওয়ার সাপেক্ষে করোনার ভাইরাসের প্রতিষেধক টিকা গ্রহণ করার জন্য সকলকে পরামর্শ দিয়েছেন এ কর্মকর্তা।
এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এন্টিজেন পরীক্ষায় মঙ্গলবার নতুন ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫৫৪ জন হল। এই একই সময়ে ৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এ দিয়ে করোনা আক্রান্ত হয়ে পূর্ণ সুস্থতা অর্জন করলেন ২৩০ জন। মঙ্গলবার কোন করোনা সনাক্ত ব্যাক্তি মৃত্যু বরণ না হলেও উপজেলায় এ পর্যন্ত মোট ১৮ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে আরও ৬ জন মৃত্যুবরণ করেছে বলেও জানা গেছে।
বর্তমানে করোনা রোগে আক্রান্ত হয়ে আইসোলেশন রয়েছেন ২৯৬ জন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৮ জন।
কঠোর লকডাউন এর ১৩ তম দিনে উপজেলাবাসী স্বাস্থ্য বিধি মানার কোন বালায় চোখে পড়েনি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতে মঙ্গলবার ও ৫ প্রতিষ্ঠান কে সাড়ে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও র্যাব-পুলিশ আর্মী ও আনসার ভিডিপি নিয়মিত টহল যথারীতি থাকলেও দোকানপাট এবং সকল হাটবাজার সাভাবিক খোলা ছিল। অন্যান্য দিনের থেকে আজকে রাস্তাঘাট ও বাজারে জনসমাগম বেশি ছিল। স্বাস্থ্যবিধি মানতে মাস্ক পরতে দেখা যায়নি কাউকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!