রবিউল হোসাইন সবুজ, লাকসাম (কুমিল্লা)প্রতিনিধিঃ

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে লাকসাম উপজেলার কোরআন খতমসহ রান্না করা খাবার ও মাস্ক বিতরণ করা হয়েছে।

উপজেলার যুগান্তর প্রতিনিধি এম,এ মান্নানের আয়োজিত ও স্বজন সমাবেশের উদ্যোগে মঙ্গলবার ভোরে যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীরমুক্তিযোদ্ধ নুরুল ইসলামের রুহের মাগফিরাত কামনায় আউশপাড়া শরিফ আছাদ কাদরিয়া এতিম খানা ও হাফিজিয়া মাদরাসার ছাত্ররা কোরআন খতম বিশেষ দোয়া করা হয়। পরে প্রয়াত বীরমুক্তিযোদ্ধ নুরুল ইসলামের কর্মময় জীবনী নিয়ে আলোচনায় বক্তব্য রাখেন,
সিনিয়র সহকারী পুলিশ সুপার লাকসাম সার্কেল মোঃ মহিতুল ইসলাম, লাকসাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, আওয়ামী লীগের নেতা রিয়াজ আহম্মদ বৃত্তি তারা বলেন,দেশের স্বাধীনতা সংগ্রামে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের যেমন গৌরবোজ্জ্বল ভূমিকা ছিল, তেমনি দেশের অর্থনৈতিক উন্নয়নেও তিনি ভূমিকা রেখেছিলেন।
তিনি ছিলেন একজন সফল কর্মবীর। হাজার হাজার মানুষের কর্মের সংস্থান করে দেশজুড়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার সফল সৃষ্টি দৈনিক যুগান্তর আপোশহীনভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এছাড়া যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম সফল ব্যবসায়ী বা শিল্পপতির চেয়ে মানব দরদি মানুষ হিসেবে তিনি বেশি পরিচিত। তার জীবনের প্রতিটি পদক্ষেপে দেশ ও জাতির কল্যাণ রয়েছে।শিল্পপতি নুরুল ইসলাম তার কর্মের মধ্য দিয়ে তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন।
কোরআনখানির ও আলোচনার পর দোয়া মোনাজাত পরিচালনা করেন আউশপাড়া দরবার শরীফে পীর সাহেব আলহাজ্ব মাওলানা আবু তাহের ।
দুপুর বাদ জোহর নামাজ শেষে অর্ধশতাধিক এতিম বাচ্চাদের, সমাজ প্রতিনিধি ও মুসল্লীদের মাঝে রান্না করা খাবার পরিবেশন করা হয়েছে। এছাড়াও আউশপাড়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার চত্বরে শতাধিক মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়।
অনুষ্ঠানে অংশগ্রহণ করেন, দৈনিক বাংলা কাগজ প্রতিনিধি শাহীদুল ইসলাম শাহিন, আমাদের অধিকার সম্পাদক কামাল উদ্দীন, আলোকিত বাংলাদেশ প্রতিনিধি আবদুল রহিম, গনজাগরণের প্রতিনিধি সেলিম চৌধুরী হীরা, সময়ের দর্পন প্রতিনিধি শাহ নুর আলম, আনন্দ টিভি আবদুল কাদের অপু,সমাজ সংবাদ প্রতিনিধি মাসুদ পারভেজ রনি,আবদুল জলিল,আলোর দিশারী স্টাফ রিপোর্টার রবিউল হাসান সবুজ,আবদুর রশিদ ও এলাকার গন্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!