মোঃ সাহেদ আহমেদ।
গোসাইরহাট উপজেলা থেকে।
১৪-০৭-২০২১: বুধবার।
করোনার প্রকোপ সংক্রমণ ও এর মৃত্যুর হার বৃদ্ধি পাওয়ায় সারাদেশব্যাপী দুই সপ্তাহ ব্যাপী সর্বাত্মক লকডাউনের আজকের শেষ দিনে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলায় শাটডাউন কার্যক্রমে সহ শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।
স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী ও বিজিবি

কঠোর লকডাউনের ঘোষণা করার পর থেকে যতই দিন যায় ততই অসচেতন আর স্বাস্থ্যবিধি না মানা অপ্রোজনীয় দোকানপাট খোলা সহ নানা অজুহাতে মানুষ বের হচ্ছে ঘুরা ফেরা সহ ব্যক্তিগত যানবাহন চড়ে পড়তে হয় প্রশাসনের নানা প্রশ্নের মুখে গুনতে হয় আর্থিক জরিমানা।

গোসাইরহাট উপজেলার দাসের জঙ্গল বাজার ও কোদালপুর কোদালপুর বাজারে শাটডাউন বাস্তবায়নে সরকারি নিষেধাজ্ঞা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে 16 জনকে বিভিন্ন অর্থে মোট 6 হাজার 500 টাকা আর্থিক দণ্ডে দণ্ডিত করা হয় বলে জানিয়েছেন শরীয়তপুর জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মু: আব্দুর রহিম । তিনি বলেন সরকার ঘোষিত লকডাউনের বিগত দিনের মতো আজও শাটডাউন কার্যক্রম বাস্তবায়েনে আমরা স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব যেসব ব্যবসা প্রতিষ্ঠান জরুরী পরিসেবা ছাড়া শপিং মল ব্যক্তিগত পরিবহন যেমন মটরবাইক বিধি নিষেধ অমান্য করে সে গুলো দণ্ডবিধি অনুযায়ী শাস্তির আওতায় আর্থিক জরিমানা করা হয়।

জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বিজিবি ও গোসাইরহাট থানা আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ হতে ডিএসবি মোহাম্মদ হান্নান সাব-ইন্সপেক্টর মতিউর রহমান কনস্টেবল আব্দুল আলিম।

এ সময় সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী কাল থেকে লকডাউন শিথিল করার ঘোষণা অনুযায়ী তাদের করণীয় বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন ১৪ জুলাই তারিখ থেকে ২৩ শে জুলাই পর্যন্ত চলমান কঠোর লকডাউন শিথিল করার প্রজ্ঞাপন জারি করেছেন সরকার সেই সুবাদে আগামীকাল থেকেও স্বাস্থ্যবিধি মাক্স সুনিশ্চিতকরণে মাঠে থাকবো।

এবং একই সাথে মার্কেট দোকানপাট শপিং মল জনসমাগম কেন্দ্রিক যে সকল প্রতিষ্ঠান হাট বাজারে ঘুরে সর্বসাধারদেরকে করোনার সংক্রমণ ও প্রকোপ ঠেকাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুযায়ী সচেতনতামূলক নির্দেশনা দেয়া অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!