মোঃ কামরুজ্জামান
কুষ্টিয়া জেলা প্রতিনিধি

কুষ্টিয়া সদর উপজেলার ১২টি ইউনিয়নে ২৬ হাজার ১৬৯ পরিবারের মাঝে জি.আর নগদ অর্থ ও ভি.জি.এফ খাদ্যশস্য বিতরণ করা হয়েছে। বুধ ও বৃহস্পতিবার দুই দিন ব্যাপী এই কার্যক্রমের শুভ উদ্ধোধন করেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ এমপি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা ও উপজেলা নির্বাহী অফিসার সাধন কুমার। জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারন সম্পাদক প্রকৌশলী ফারুকউজ্জামান, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু, কোষাধক্ষ্য অজয় সুরেকা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আবু তৈয়ব বাদশা, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন রেখা প্রমূখ। নগদ অর্থ ও খাদ্যশস্য বিতরনকালে হানিফ বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের অর্থায়নে এই সহযোগীতা করা হচ্ছে। বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন সোনার বাংলা গড়ার। বাংলার কোন মানুষ যেনো না খেয়ে থাকে। তিনি আজ আমাদের মাঝে নেই, পরিবারের সকলকে হারিয়ে দেশের হাল ধরেছেন বঙ্গকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পিতার স্বপ্ন বাস্তবায়নে দেশের সর্বস্থরের মানুষের খোজ রাখেন তিনি। মহামারী করোনা দুর্যোগের জন্য অনেকেই না খেয়ে থাকছেন। এই সময় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের দুস্থ অসহায় মানুষের কষ্টের কথা ভেবে আপনাদের পাশে দাড়িয়েছেন এবং আগামীতেও আওয়ামীলীগ সরকারকে সব সময় পাশে পাবেন। তিনি আরো বলেন, সকলে একটু সচেতন থাকবেন, স্বাস্থ্য বিধি মেনে চলবেন। যতদিন করোনা থাকবে ততদিন এই বিতরন অব্যাহত থাকবে।
১২টি ইউনিয়নে জি. আর. নগদ অর্থ ৫৬ লক্ষ ৮০ হাজার টাকা ও ভি.জি. এফ খাদ্যশস্য ১৪৮.০৯০ মে.টন বিতরন করা হয়। এ তথ্য নিশ্চিত করেন কুষ্টিয়া সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ সাইদুর রহমান। এছাড়াও তিনি বলেন, কুষ্টিয়া পৌরসভা এলাকায় জি. আর. নগদ অর্থ ৪ লক্ষ টাকা ও ভিজিএফ খাদ্যসশ্য ৫৬.২১০ মে.টন ৬৪২১ পরিবারের মাঝে বিতরন করা হয়।

উল্লেখ্য, দুই দিন ব্যাপী কর্মর্সূচির প্রথম দিনে হাটশ হরিপুর, বটতৈল ইউনিয়ন, আলামপুর ইউনিয়ন , ও জিয়ারখী ইউনিয়নে । ২য় দিনের কর্মসূচিতে আইলচারা ইউনিয়ন , পাটিকাবাড়ি ইউনিয়ন ,গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন , মনোহরদিয়া ইউনিয়ন , আব্দালপুর ইউনিয়ন হয়ে উজানগ্রাম ইউনিয়নে বিতরন কাজ শেষ হয়। সংবাদের ভিত্তিতে জানা যায় মহামারী করোনায় স্বাস্থ্য বিধি মেনে প্রতিটি ইউনিয়নে ওয়ার্ড ভিত্তিক ভুক্তভোগীদের মাঝে বিতরন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!