মাহাবুব আলম, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি।।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে (১ আগষ্ট রবিবার) ৮ ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা ও প্রায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে। ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)প্রীতম সাহা।
এ সময় ভূমি অফিসের অফিস সহকারী পেশকার সোয়েব আলী ও বিজিবি আনসার বাহিনী উপস্থিত ছিলেন।

উপজেলার নেকমরদ হাটে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রির অভিযোগে ৫ জন ব্যবসায়ীকে প্রায় ৬০ হাজার মিটার কারেন্ট জাল জদ্বসহ উপজেলার বাসনাহার গ্রামের মজিবরের ছেলে মানিক(৪২) একই গ্রামের জব্বার আলীর ছেলে জুয়েল (৩৪) ভবানন্দপুর গ্রামের আমিরুলের ছেলে রাজ(২০) ও আজগর আলীর ছেলে আবু তালেব(২০) করনাইট গ্রামের আঃ সাত্তারের ছেলে ওসমান(২৯) কে ৩ হাজার ৫০০ শত টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে ২ জন কাপড় ব্যাবসায়ী লকডাউন অমান্য করে দোকান খুলা রাখার দায়ে ১ হাজার টাকা ও ১ জন টিন দোকান মালিককে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে একইসাথে হাট ইজারাদার হালিমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রীতম সাহা বলেন সরকারি আইন অমান্য করে কারেন্ট জাল বিক্রি করার অপরাধে মৎস্য রক্ষা সংরক্ষণ আইন ১৯৫০ এর ৪ ক ধারা মোতাবেক কারেন্ট জাল জদ্ব করে পুড়িয়ে দেওয়া হয়েছে এবং ৫ ধারা মোতাবেক জরিমানা করা হয়। একইসঙ্গে লকডাউন অমান্য করে হাট ইজারাদার হাট বসানোর দায়ে এবং কাপড় ব্যাবসায়ী দোকান খুলা রাখার অপরাধে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!