গোসাইরহাটে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল ও চায়না চাই জাল আগুন ধংস করা হয়।

মোঃ সাহেদ আহমেদ।
গোসাইরহাট উপজেলা থে‌কে।

(১২ আগস্ট রোজ বৃহস্পতিবার)
শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার দাশের জঙ্গল বাজারে কয়েকটি দোকানে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল এবং চায়না চাই জাল কেনাবেচার সময় জাল সহ দুইজন ব্যবসায়ী ও তাদের সহযোগীকে আটক করে মৎস অধিদপ্তর।

গোসাইরহাট উপজেলা মৎস্য অফিসার মোঃ হাসিবুল ইসলাম জানান আমরা দাশের জঙ্গল বাজারে বিভিন্ন ধরনের অবৈধ কারেন্ট জাল চায়না চাই জাল বিক্রি করে আসছে যেগুলো বিভিন্ন প্রজাতির দেশীয় খালের বিলের শিং-মাগুর কই পুকুরের ছোট খাটো পোনা মাছ খাওয়ার উপযোগী হওয়ার আগেই এসব জালে শিকার হচ্ছে যা শাস্তি যোগ্য।

এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট ও গোসাইরহাট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুজন দাশ গুপ্ত এর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুইজন ব্যবসায়ীকে মৎস নিধন আইনের ২০১৮ দন্ডবিধি (১৮৬) ধারায় সুমন ও সাইফুল ইসলামকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা এবং ৪(ক) ধারায় তানবির কে ৫০০ শত টাকা জরিমানা করেন বলে জানিয়েছেন।

গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিস চত্বরে
জব্দ কৃত এইসব অবৈধ জাল যার ভিতরে চায়না চাই জাল ৪০ টি ৭৫ হাজার মিটার ও কারেন্ট জাল যার বাজার মুল্য ৯ লক্ষ্য বিশ হাজার টাকা সেগুলো জনসন্মুখে আগুনে পুড়িয়ে ধংশ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসাইন। গোসাইরহাট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুজন দাসগুপ্ত উপজেলা মৎস্য অফিসার হাসিবুল ইসলাম।

কেউ যেন ক্রয় বিক্রয় করতে না পারে সে জন্য মৎস অধিদপ্তর কর্তৃক আমাদের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন গোসাইরহাট উপজেলা মৎস অধিদপ্তরের কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!